,

মার্কিন নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

আকাশবার্তা ডেস্ক :


বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন। বঙ্গভবনে রাষ্ট্রপতির দফতরে তিনি পরিচয়পত্র পেশ করেন। ঢাকার মার্কিন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মার্কিন রাষ্ট্রদূত রাষ্ট্রপতির সঙ্গে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও বাড়ানোর বিষয়ে আলোচনা করেন।

রবার্ট  আর্ল মিলার গত ১৮ নভেম্বর ঢাকায় আসেন। ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বিদায় নেওয়ার আগেই দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশে নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল মিলারের নাম ঘোষণা করেন। এরপর  গত ১৩ অক্টোবর মার্কিন সিনেটে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে অনুমোদনও পান মিলার। সে অনুযায়ী গত ১৮ নভেম্বর তিনি ঢাকায় আসেন।

আফ্রিকার দেশ বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন মিলার। তিনি ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন। আর্ল মিলার বতসোয়ানায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের আগে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে মার্কিন কনস্যুলেটে কনসাল জেনারেল ছিলেন। তিনি যুক্তরাষ্ট্র সরকারের হয়ে ওয়াশিংটন, সান ফ্রান্সিসকো, মিয়ামি ও বোস্টনে কাজ করেছেন। ভারত, ইরাক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও এল সালভেদরের মার্কিন দূতাবাসে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন মিলার।

উল্লেখ্য, প্রায় চার বছর ঢাকায় দায়িত্ব পালন শেষে গত ২ নভেম্বর বিদায় নেন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

}