,

চন্দ্রগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

আকাশবার্তা ডেস্ক :

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে হিন্দুধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন বা শুভ জন্মাষ্টমী বর্ণাঢ্য কর্মসূচির মধ্যদিয়ে পালন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৩ আগষ্ট) সকালে চন্দ্রগঞ্জ দেবালয় মন্দির প্রাঙ্গণে গীতাযজ্ঞ, মঙ্গল শোভাযাত্রা, কৃষ্ণপূজা, কীর্তন, আরতি, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। মঙ্গল শোভাযাত্রাটি দেবালয় মন্দির থেকে আরম্ভ করে চন্দ্রগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা বাবু কৃষ্ণধন দেবনাথ।

চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু বাদল মজুমদার বাপ্পীর সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক গৌতম মজুমদার, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ চন্দ্রগঞ্জ থানা শাখার সভাপতি সমীর কর্মকার, সহ-সভাপতি চন্দন কর্মকার, সাধারণ সম্পাদক দীপক দেবনাথ, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক গনেশ চন্দ্র কুরী, চন্দ্রগঞ্জ হিন্দু কল্যাণ সংঘের সভাপতি বিধান পাল প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু জয়দেব নাথ।

হিন্দু ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ধরাধামে আবির্ভূত হন ভগবান শ্রীকৃষ্ণ। শিষ্টের পালন ও দুষ্টের দমনে ব্রতী ছিলেন তিনি। অনুষ্ঠান শেষে ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

}