,

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের কবলে পড়ে ভিটেমাটি হারালো এক প্রতিবন্ধী পরিবার

আকাশবার্তা ডেস্ক :

লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাদপুর গ্রামে এক প্রতিবন্ধী নারী ও তার মা-বাবাকে মারধর করে জোরপূর্বক তাদের বসতঘর দখলের অভিযোগ উঠেছে। ভূমিদস্যুরা একই গ্রামের মো. সিরাজের ছেলে ওবায়দুর রহমান আবু, সাইফুল, আজাদ, সায়মন, সিদ্দিক উল্লার ছেলে মনির হোসেন সুমন, শফি উল্লার ছেলে মোসলেহ উদ্দিন, বাবুল মিয়ার ছেলে তানভির সিকদার ও আনোয়ার উল্লার ছেলে নুরুল হুদা।

রোবার (২২ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী মো. তারেক লিখিত অভিযোগে বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে আমরা যে জমিতে বসবাস করে আসছি, তা দখল করতে উঠে পড়ে লেগেছে ভূমিদস্যুরা।

গত একমাসে একাধিকবার ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের বসতভিটা দখল করতে আসে। এ সময় তাদের বাধা দিলে আমার বাবা-মা, প্রতিবন্ধী বোন ও ভাগনিকে এলোপাতাড়ি মারধর করা হয়। তারা আমাদের বসতভিটা থেকে উচ্ছেদের চেষ্টা করে।

পরে ৯৯৯-এ কল করে আমরা পুলিশের সহযোগিতা চাই। কিন্তু পরবর্তীতে ভূমিদস্যুরা পুলিশকে ম্যানেজ করে আমাদেরকে হত্যার হুমকি দেয়। তিনি আরো জানান, কলেজে যাওয়া-আসার পথে আমার ভাগনিকে ইভটিজিংসহ নানাভাবে হয়রানি করছে তারা। এরপর গত ৩ জুন আমাদের বসতঘরে হামলা চালায়। গত ৪ আগস্ট চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ করেও কোনো সমাধান পাইনি।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
}