,

ডা. জাফরুল্লাহ, নঈম নিজাম ও পীর হাবিবের বিরুদ্ধে মামলা

আকাশবার্তা ডেস্ক :

হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো’-শিরোনামে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় কলাম প্রকাশ করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এ মামলা করা হয়।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালতে এ মামলাটি দায়ের করেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সাধারণ সম্পাদক (বিএমজেপি) গৌতম কুমার এদবর।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন শুভ্রত বিশ্বাস শুভ্র ও সুমন কুমার বলেন, হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা.জাফরুল্লাহ চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৯৫ (ক)/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

গত ২৬ অক্টোবর বাংলাদেশ প্রতিদিনে ‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো’ নামে কলাম লিখেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশের আড়াই কোটি সনাতন ধর্মাবলম্বীসহ বিশ্বের একশ কোটির ঊর্ধ্বে সনাতন ধর্মাবলম্বীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করা করা হয়েছে বলে জানানো হয়।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

নভেম্বর ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« অক্টোবর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
}