শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ ইং ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ:
ইসরায়েলের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিশোধ নেবে না ইরান লক্ষ্মীপুরে সজীবের জানাজায় মানুষের ঢল, সংসদ সদস্য পিঙ্কুর কান্না সজীব হত্যায় উত্তাল চন্দ্রগঞ্জে সড়ক অবরোধ, খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম ৪ ছাত্রলীগ নেতা-কর্মী গুলিবিদ্ধ : লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩ মুক্তিপণ নিয়ে তীরে উঠেই ৮ জলদস্যু গ্রেপ্তার লক্ষ্মীপুরে ৪ ছাত্রলীগ নেতাকর্মী গুলিবিদ্ধ, প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ভিয়েতনামে ব্যাংক জালিয়াতির মামলায় ধনকুবেরের ফাঁসি ইরানকে থামাতে তুরস্ককে অনুরোধ করছে যুক্তরাষ্ট্র ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের পদ্মা সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

অকালে চলে গেলেন নাতাশা

আকাশবার্তা ডেস্ক : 

অকালে চলে গেলেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সহযোগী অধ্যাপক ও মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. এন কে নাতাশা। ফোর্থ স্টেজের ক্যান্সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেলেন তিনি। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মোস্তফা মোজাম্মেল কমল।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে ডা. নাতাশা অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই রাত ৩টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ডা. নাতাশা দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। এই ঘাতক রোগের বিরুদ্ধে লড়েছেন বীরের মতো। শয্যাশায়ী হয়ে নয়, জীবন চালিয়েছেন স্বাভাবিকভাবে, নিয়মমাফিক। অফিসও করছেন। চিকিৎসা পর্বে তার এ আত্মবিশ্বাস দেখে সবাই তাজ্জব হয়েছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের সেপ্টেম্বরে নাতাশার বুকে একটি লাম্প বা চাকা স্পর্শমান হয়। এক সময় জানা যায়, স্তন ক্যান্সার। এরই মধ্যে ফুসফুস ক্ষতিগ্রস্ত। কর্কট রোগটা ততদিনে স্টেজ ফোরে। চিন্তায় চিকিৎসকরা। পরিবার ভারাক্রান্ত। ভেঙে পড়েছিলেন নাতাশা নিজেও। সময় গড়াতেই আবার ঘুরে দাঁড়িয়েছিলেন। টিভির পর্দায় এন কে নাতাশা একজন জনপ্রিয় সংবাদপাঠিকা হলেও তিনি মূলত চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ছিলেন। ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে করেছেন পিএইচডি। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের সহযোগী অধ্যাপক। একই সঙ্গে জনস্বাস্থ্যবিষয়ক জাতীয় বুলেটিনেরও সম্পাদক ডা. এন কে নাতাশা। অথচ এই চিকিৎসককেও ভুল চিকিৎসার শিকার হতে হয়েছিল। ভুল ডায়াগনস্টিকের কারণে রোগ ধরা পড়ে দেরিতে। তাই চিকিৎসা শুরু হতেও অনেক দেরি হয়ে যায়।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০