সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ ইং ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ্য আদালতে জামিন আদেশ দিতে হবে : হাইকোর্ট

আইন আদালত ডেস্ক :

খাসকামরায় নয়, নিম্ন আদালতের বিচারকদের উন্মুক্ত কোর্টে জামিন আদেশ ও রায় দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১৩ মার্চ) সেলিম প্রধানের জামিন বাতিল করে পূর্ণাঙ্গ রায়ে এমন অবজারভেশন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ ২৩ পাতার এ রায় প্রকাশ করেন।

এর আগে ১৯ ফেব্রুয়ারি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় অনলাইন জুয়ার কারিগর সেলিম প্রধানের জামিন বাতিল করেন হাইকোর্ট।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটকের পর তাঁর রাজধানীর গুলশানের বাসা, বনানীর বাসা ও অফিসে অভিযান চালায় র‌্যাব। ওই অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। পরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে সেলিমের বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ অক্টোবর মামলা করে দুদক। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অভিযোগপত্রে সেলিম প্রধানের বিরুদ্ধে ৫৭ কোটি ৭৯ লাখ ২৮৮ টাকা অবৈধ সম্পদ অর্জন ও ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ টাকা অর্থ পাচারের অভিযোগ আনা হয়।

মামলায় বলা হয়, অবৈধ উপায়ে ৪৭ লাখ ৪৬ হাজার টাকার স্থাবর ও ৫৭ কোটি ৩১ লাখ টাকার অস্থাবর সম্পদ অর্জন ও ভোগদখল করেছেন সেলিম প্রধান, যা দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০