সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ ইং ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ আ. লীগ নেতা তাহেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আকাশবার্তা ডেস্ক :

লক্ষ্মীপুরের কিংবদন্তি, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও একটানা ৩ বারের সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মারা গেছেন। গত কয়েক মাস ধরে তিনি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

শনিবার (১৮ মার্চ) দুপুর ১-৪৫ মিনিটের সময় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ বহু আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তাঁর মৃত্যুর সংবাদে পুরো জেলায় শোকের ছায়া নেমে এসেছে। হাজার মানুষ ছুটে আসেন তাঁকে এক নজর দেখার জন্য।

তিনি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল থেকে রাজনৈতিক ক্যারিয়ার গড়ে তোলেন। মুজিববাদী তাহের নামে পরিচিত ছিলেন তিনি। জেলা আওয়ামীলীগের প্রভাবশালী এ নেতা পৌর মেয়রের দায়িত্বে থাকাকালীন লক্ষ্মীপুর পৌর এলাকাকে একটি মডেল পৌরসভায় রূপান্তরিত করেন। অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও উপাসনালয়সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান স্থাপন করে জননন্দিত হন মুজিববাদি আবু তাহের। তাঁর মেজো ছেলে একেএম সালাহ উদ্দিন টিপু লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন দ্বিতীয় মেয়াদে।

আগামীকাল রবিবার (১৯ মার্চ) বেলা ১১টায় জেলা শহরের আদর্শ সামাদ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম আবু তাহেরের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে বর্ষিয়ান এই নেতার মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতামন্ত্রী ওবায়দুল কাদের এমপি শোক প্রকাশ করে গণমাধ্যমে বার্তা পাঠিয়েছেন।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০