,

মেঘনায় মাছ শিকারের দায়ে দুই জেলের কারাদন্ড, ১০ লক্ষ টাকার জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রামগতির মেঘনায় নিষিদ্ধ সময়ে মাছ শিকারের দায়ে ২ জেলের ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন এ রায় দেন। এরআগে রাতে মেঘনা নদীর কিল্লার খাল নামকস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে নৌ পুলিশ। এসময় ১টি নৌকা, ৩০ হাজার মিটার সুতার জাল ও ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- রামগতি উপজেলার চরগজারিয়া এলাকার বাসিন্দা মো. ইসলামের ছেলে মো. ফারুক (২৬) ও ভোলা জেলার তজুমদ্দিন এলাকার বাসিন্দা মো. ওয়াদুদের ছেলে মো. মিজান (২০)।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেদের এ রায় দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম বলেন, নদীতে মাছ শিকাররের সময় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

উল্লেখ্য, ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নদীতে জাটকার অভয়াশ্রম। এসময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় একশ’ কিলোমিটার এলাকায় মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

মার্চ ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
}