শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ ইং ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আজ-কাল-পরশু : ব্যাংক লেনদেন বন্ধ

অর্থ বাণিজ্য ডেস্ক :

সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে মিলিয়ে আজ (বৃহস্পতিবার), কাল (শুক্রবার) ও পরশু (শনিবার) টানা তিনদিন বন্ধ থাকবে ব্যাংক লেনদেন। এ সময়ে আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও কোনো লেনদেন হবে না।

এদিকে চলতি বছরের শেষ দিন ব্যাংক হলিডে এবং নতুন বছরের প্রথম দুই দিন সাপ্তাহিক ছুটি হওয়ায় ব্যাংকগুলোতে লেনদেন বন্ধ থাকবে।

এর আগে গত বুধবার (৩০ ডিসেম্বর) ছিল চলতি বছরে দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেনের শেষ কার্যদিবস।

এদিকে ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে হওয়ায় চূড়ান্ত হিসাবের জন্য ব্যাংকগুলো খোলা থাকবে। তবে এসময় কোনো লেনদেন হবে না বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আরও জানা গেছে, এ তিনদিন অটোমেটেড টেলার মেশিন (এটিএম) থেকে কার্ড দিয়ে টাকা তুলতে পারবেন গ্রাহক। অনলাইন ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমেও লেনদেনের সুযোগ থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, প্রতি বছরের শেষদিন ব্যাংক হলিডে থাকায় বার্ষিক হিসাব সম্পাদনের জন্য খোলা রাখা হলেও লেনদেন বন্ধ থাকে। ব্যাংকে ছুটির তালিকায় ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে। একইভাবে ১ জুলাইও ব্যাংক হলিডে হিসেবে পালন করা হয়ে থাকে। ওইদিন ব্যাংকগুলোতে অর্ধবার্ষিকী প্রতিবেদন করা হয়। দিনটিতে বাংলাদেশ ব্যাংক বা অন্যান্য ব্যাংক গ্রাহকদের সঙ্গে কোনো ধরনের লেনদেন বা দাফতরিক কার্যক্রম করা হয় না।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

জানুয়ারি ২০২১
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ডিসেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
}