বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ ইং ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শত্রুরা ভয়ে আছে, শুধুই বার্তা পাঠাচ্ছে : আইআরজিসি‍‍`র প্রধান

আন্তর্জাতিক ডেস্ক : 

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি‍‍`র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, শত্রুদের কোনো অপরাধ বিনা জবাবে পার পাবে না এবং শহীদদের রক্ত বৃথা যাবে না।  তিনি শুক্রবার (১১ নভেম্বর) তেহরানে আইআরজিসি‍‍`র ক্ষেপণাস্ত্র ইউনিটের সাবেক কমান্ডার হাসান তেহরানির ১১তম শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে এ কথা বলেন।

সালামি আরও বলেন, ইরানের শত্রুরা দেশের অভ্যন্তরে সহিংসতা ছড়িয়ে দিয়ে তেহরানকে তার মূল লক্ষ্য-উদ্দেশ্য থেকে সরিয়ে রাখতে চায়। কিন্তু শত্রুরা ব্যর্থ হয়েছে।

আইআরজিসি‍‍`র কমান্ডার বলেন, শত্রুরা যখন দেশে সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে ঠিক তখনি আমরা ইরাকের কুর্দিস্তানে বিপ্লববিরোধী সন্ত্রাসীদের অবস্থান হামলা চালিয়েছি, আরাস নদীর তীরে মহড়ার আয়োজন করেছি, স্যালেটাইট ক্যারিয়ার উৎক্ষেপণ করেছি, ৩০০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বভার-৩৭৩ এর পরীক্ষা সফলভাবে সম্পন্ন করেছি এবং গতকাল ঘোষণা করেছি আমাদের নতুন ক্ষেপণাস্ত্রকে বিশ্বের কোনো ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়েই ঠেকানো সম্ভব হবে না।

তিনি বলেন, এর আগে আমরা বলেছি শত্রুদেরকে শান্তিতে থাকতে দেওয়া হবে না, নিশ্চিতভাবেই তাদের শান্তি থাকবে না। গত কয়েকদিন ধরে শত্রুরা রাত-দিন অস্থিরতার মধ্যে রয়েছে। তারা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। তারা ভয় পেয়ে নিয়মিত আমাদের বার্তা দিচ্ছে যাতে আমরা হামলা না চালাই। কয়েকটি দেশের মাধ্যমে তারা আঘাত না হানার জন্য আমাদের কাছে অনুরোধ করেছে।

তিনি বলেন, শত্রুদের হিসাব-নিকাশ পাল্টে দিচ্ছে ইরান। শত্রুরা ভেবেছিল কিছু তরুণকে প্রতারিত করে মহান বিপ্লবের ক্ষতি করতে পারবে। কিন্তু তারা হিসাব-নিকাশে ভুল করেছে। সূত্র: পার্সটুডে

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

ডিসেম্বর ২০২২
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১