শুক্রবার ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ ইং ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী অনূর্ধ্ব-১৯ : যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

স্পোর্টস ডেস্ক : 

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‍‍‘এ‍‍’ গ্রুপের চ্যাপিয়ন হয়ে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১৫ বল হাতে রেখে ৫ উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছে দিয়া বিশ্বাসের নেতৃত্বাধীন বাংলার বাঘিনীরা।

শক্তিশালী অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়ে দেওয়ার পর যুক্তরাষ্ট্রের বিপক্ষেও ইতিবাচক ফল পেলো বাংলাদেশ।

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগ্রেসদের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্র ১০৩ রানের বেশি করতে পারেনি। ফলে, গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে বাংলাদেশের প্রয়োজন ছিলো ১০৪ রান।

১০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ২১ রানের মধ্যে ২ উইকেট হারায় বাংলাদেশ। ১২ বলে ১০ রান করে সুমাইয়া আক্তার ও ১০ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান আফিয়া প্রত্যশা।

এরপর দিলারা আক্তার ও স্বর্না আক্তার মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৫৯ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ১৪ বলে ২২ রান করে ফিরে যান স্বর্না আক্তার। স্বর্নারা বিদায়ের পর দ্রুতই ফিরে যান দিলারা আক্তার।

দলীয় ৬৪ রানে ১৫ বলে ১৭ রান করে আউট হন দিলারা আক্তার। এরপর দলীয় ৮৬ রানে ১৭ বলে ১০ রান করে আউট হন দিশা বিশ্বাস। তবে এরপর আর কোন উইকেট না হারিয়ে ৫ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশের কিশোরীরা।

রাবেয়া খান ২৪ বলে ১৮ ও মিষ্টি শাহা ১৩ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। যুক্তরাষ্ট্রের পক্ষে অদিতিবা চুদাসামা নেন সর্বোচ্চ ২টি উইকেট।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮