সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ ইং ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে ইমরান খানকে গ্রেপ্তার করতে পারছে না পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক :

টানা ১৪ ঘণ্টা চেষ্টা চালিয়েও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে পারছে না পুলিশ। তার বাড়ি ঘিরে রাখা সমর্থকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ চলছে।

তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করতে চাইছে পুলিশ। আগেও তারা একদিন ইমরানের বাড়িতে গিয়েছিল। তবে ইমরান ছিলেন না বলে চলে আসেন। তবে এখন ইমরান বাড়ির ভিতরেই আছেন। আর বাড়ি ঘিরে রেখেছে তার অসংখ্য সমর্থক।

ইমরান লাহোরে জামান পার্কের বাড়ি থেকে ভোররাতে একটা ভিডিও বার্তা প্রচার করেন। বার্তায় তিনি জানিয়েছেন, যেভাবে তার সমর্থকদের পুলিশ আক্রমণ করছে, তা দেখে তার ভারতের জম্মু ও কাশ্মীরের কথা মনে পড়ে যাচ্ছে। তিনি একটি হলফনামা পাঠানোর চেষ্টা করেছিলেন। তবে তাকে গ্রেপ্তার করার জন্য যে ডিআইজি এসেছিলেন, তিনি সেটা নেননি।

তার অভিযোগ, বর্তমানে ক্ষমতাসীন দলগুলোর মধ্যে লন্ডনে একটা চুক্তি হয়েছিল। সেখানে ঠিক হয়েছিল, ইমরানকে গ্রেপ্তার করা হবে এবং নওয়াজ শরিফের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহার করে নেয়া হবে।

ইমরানের দলের অভিযোগ, পুলিশ সমানে কাঁদানে গ্যাসের শেল ফাটাচ্ছে। শুধু তার বাড়ির সামনেই নয়, মল রোড, ধরমপুরাতেও একই কাজ করছে পুলিশ। গভীর রাতে আরও পুলিশ কর্মীকে মোতায়েন করা হয়েছে। ইমরানের দল জানিয়েছে, জামান পার্কে বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়েছে।

এর আগে পুলিশ জামান পার্কের বাইরে রাস্তা বন্ধ করে দিয়েছিল। তবে ইমরানের সমর্থকেরা গিয়ে তাদের সরিয়ে দেয়। কর্মীরা ইমরানের বাড়ি ঘিরে রেখেছে। পুলিশ তাদের সরাতে গেলেই সংঘর্ষ হচ্ছে।

তবে শুধু লাহোর নয়, করাচি, ইসলামাবাদ, পেশোয়ার, সিন্ধু প্রদেশেও ইমরানের দলের কর্মীরা রাস্তায় নেমে পড়েছেন। তারা বিক্ষোভ করছেন। দলের তরফ থেকে বারবার সমর্থকদের জামান পার্কে যেতে বলা হচ্ছে।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০