শুক্রবার ৭ই আগস্ট, ২০২০ ইং ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মহামারি সামলে দুর্নীতির দিকে নজর দেবো, বললেন নতুন ডিজি

আকাশবার্তা ডেস্ক :

মহামারি সামাল দেয়া এখন আমাদের প্রধান কাজ। মহামারিকে প্রথমে গুরুত্ব দিয়ে এরপর নজর দেয়া হবে স্বাস্থ্য অধিদফতরের দুর্নীতির ওপর, এমনটা বলেছেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সোমবার (২৭ জুলাই) বিকেল পৌনে চারটায় সাংবাদিকদের সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন ডিজি।

তিনি বলেন, আমরা এখন মহামারিতে আছি। এখন যেকোনো সময় আগের পরিকল্পনা কিংবা চিকিৎসা পদ্ধতি পরিবর্তন হতে পারে। আমাদের আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে বা কমবে এটার ওপর নির্ভর করে আমাদের পরিকল্পনা এগিয়ে নিতে হবে।

স্বাস্থ্য অধিদফতর ও মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে এমন প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, আমরা চেষ্টা করবো স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে মন্ত্রণালয়ের সুসম্পর্ক কীভাবে বজায় রেখে একসঙ্গে কাজ করা যায়। সেদিকে আমার নজর রেখেই কাজ করবো।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ বলেন, আজ সোমবার সকালে সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের মেয়ে ঐশী খান স্বশরীরে উপস্থিত থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) টেস্টের রিপোর্ট সম্পর্কে স্বাস্থ্য অধিদফতরে অভিযোগ দায়ের করেছেন। আমরা সঙ্গে সঙ্গেই তিন সদস্যের কমিটি করেছি। অল্পদিনের মধ্যেই রিপোর্ট জমা দেবে।

আর সেই রিপোর্টে যদি দেখা যায়, এর সঙ্গে ব্যক্তিগতভাবে কেউ জড়িত আছেন, তাহলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক নিজের পরিকল্পনা সম্পর্কে বলেন, এই মুহূর্তে দেশের অনেক জেলা বন্যায় ভেসে গেছে। সমস্ত বানভাসি মানুষদের কী করে স্বাস্থ্য বিষয়ে সাহায্য করা যায় সে বিষয়েও সকালে আলোচনা করেছি। বর্তমান সময়ে মহামারি ও বন্যা মোকাবিলা প্রধান কাজ। এ দুটো বিষয়কেই প্রাধান্য দিয়ে কাজ করবো। পরে পর্যায়ক্রমে অন্যান্য বিষয় নিয়ে কাজ করা হবে।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) সামিয়া তাহমিনা উপস্থিত ছিলেন।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

আগষ্ট ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
}