শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ ইং ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মদ ভেবে স্যানিটাইজার খেয়ে মৃত্যু

এক্সক্লুসিভ ডেস্ক :

ভাগ্যের কী করুন পরিণতি। যে হ্যান্ড স্যানিটাইজার এখন করোনা মোকাবিলায় বিশ্ববাসীর কাছে সঞ্জীবনী বুটি হয়ে উঠেছে, সেই স্যানিটাইজারই প্রাণ নিল এক জেলবন্দির। মদ ভেবে ভুল করে স্যানিটাইজার খেয়ে ফেলাতেই ঘটে বিপত্তি।

ঘটনাটি ঘটেছে ভারতের কেরেলার পালাক্করে।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, জেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, গত ১৮ ফেব্রুয়ারি থেকে রিমান্ডে কারাবন্দী ছিল রমনকুট্টি নামের ওই ব্যক্তি। গত বুধবার জেলের মধ্যেই হঠাৎ জ্ঞান হারান তিনি। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এক উচ্চপদস্থ জেল কর্মকর্তার মতে, “রাজ্য সরকারের নির্দেশে এখন জেলের মধ্যে কয়েদিদের দিয়ে স্যানিটাইজার তৈরি করানো হচ্ছে। করোনা মোকাবিলার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এটি তৈরিতে রাবিং অ্যালকোহলও ব্যবহার করা হচ্ছে। আমাদের মনে হয়, মদ ভেবে সেই স্যানিটাইজারই পান করে ফেলে বন্দী রমনকুট্টি। তার তাতেই এই ঘটনা ঘটে।” মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

ঘটনার আগে পর্যন্ত অর্থাৎ মঙ্গলবার রাতেও কারাবন্দী শারীরিকভাবে একেবারে সুস্থই ছিল বলে জানাচ্ছে জেল কর্তৃপক্ষ। কিন্তু পরের দিন সকালেই চেতনা হারায় সে। এমন ঘটনার পর আরও কড়া হয়েছে জেল প্রশাসন। ঘটনায় ইতিমধ্যেই লিখিত অভিযোগ দায়ের হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই মৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে জানিয়েছে তারা।

প্রসঙ্গত, গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এখনও বাড়ছে। পাঁচ লাখেরও বেশি মানুষ এই ভাইরাসের শিকার। ভারতেও আক্রান্তের সংখ্যা সাতশো ছাড়িয়েছে। করোনা রুখতে জনসাধারণকে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের কথা বলেছেন প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী। আর তাতেই দেশজুড়ে এই দুটি জিনিসের আকাল দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে স্যানিটাইজারের যোগান বাড়াতে মরিয়া প্রশাসন। সেই কারণেই কয়েদিদেরও এ কাজে নিযুক্ত করা হয়েছে কেরালা।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০