রবিবার ৫ই মে, ২০২৪ ইং ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিক্রিত সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পিবিআই

আকাশবার্তা ডেস্ক :

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ দাদা কর্তৃক অবৈধ ভাবে বিক্রি হওয়া ১৬ মাস বয়সী শিশু সন্তান সাব্বির হোসেন কে উদ্ধার করে মা সোনিয়া খাতুন এর কাছে ফিরিয়ে দিয়েছেন।

ঘটনার বিবরণে জানা গেছে, গত ২৩ নভেম্বর ২০২০ ইং তারিখে শাহজাদপুর উপজেলার কাশিপুর গর্জনা গ্রামে সোনিয়ার বাবার বাড়ি থেকে ডাক্তার দেখানোর মিথ্যে কথা বলে সোনিয়ার শ্বশুর, শিশুর দাদা মোঃ শাহিন ও সাইদ দুজনে মিলে সাব্বির কে একই উপজেলার ভাটপাড়া জামিরতা গ্রামের মৃত বেলায়েত হোসেন এর পুত্র আতোয়ার হোসেন রতন এর কাছে অবৈধ ভাবে ২২ হাজার টাকায় বিক্রি করে। বিষয়টি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম জানতে পারেন। 

পরে পিবিআই সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম এর দিকনির্দেশনায় এসআই মোঃ রায়হান (পিবিআই) এর নেতৃত্বে ভিকটিম এর দেওয়া তথ্য ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে আতোয়ার হোসেন রতন এর নিজ বাড়ি থেকে শিশু সাব্বির হোসেন কে উদ্ধার করে শাহজাদপুর থানার মাধ্যেমে মা সোনিয়া খাতুন এর কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। এব্যাপারে সংশ্লীষ্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানা গেছে।

এ বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম দৈনিক আমার সংবাদকে বলেন, বিষয়টি শিশুটির মা একজনের মাধ্যমে আমাকে অবগত করেন। আমি বিষয়টি জানা মাত্রই পিবিআই এর একটি টিম পাঠাই শিশুটিকে উদ্ধার করতে ও আরেকটি টিম পাঠাই অভিযুক্তদের ধরতে। শিশুটিকে উদ্ধার করা গেলেও অভিযুক্তরা পালিয়ে যায়। 

পরবর্তীতে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে এবং জেলা পুলিশ সুপারের সহযোগিতায় শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আপাতত মামলাটি শাহজাদপুর থানা পুলিশ তদন্ত করবে ও আমাদের কোনো সাহায্য লাগলে সার্বিক সহযোগিতা করা হবে।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১