শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ ইং ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ:

চন্দ্রগঞ্জে ফের আগুনে পুড়ে গেল ৫টি ব্যবসাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে বৈদ্যুতির শর্ট সার্কিটে ২২দিনের মাথায় ফের আগুনে পুড়ে গেল ৫টি ব্যবসাপ্রতিষ্ঠান। শনিবার (১ মে) বিকেলে চন্দ্রগঞ্জস্থ আফজাল রোডের আবুর দোকান নামকস্থানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানায়, বিকেল ৪টার দিকে হঠাৎ ধোঁয়া ওঠতে দেখা যায়। এরপর মুহুর্তের মধ্যে বৈদ্যুতির তার থেকে আগুন ছড়িয়ে পড়ে। এতে ২টি ফার্ণিসার দোকান, ১টি কনফেকশনারি, ১টি ফার্মেসী, ১টি টেইলার্সসহ ৫টি দোকানঘর ও মালামাল পুড়ে যায়। এসময় ব্যবসায়ীরা ও স্থানীয় এলাকাবাসী ঘন্টাব্যাপি চেষ্টা করে ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিভিয়ে ফেলে। পরে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ইউনিটের সদস্যরা ও চন্দ্রগঞ্জ থানার ওসি একে ফজলুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।

পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নিন্মমানের ইলেকট্রিক সামগ্রী ব্যবহারের কারণে শর্ট সার্কিটের মাধ্যমে বার বার অগ্নিকান্ডের ঘটনা ঘটছে।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একে ফজলুল হক বলেন- খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। তবে এরআগেই ব্যবসায়ীরাসহ এলাকাবাসী আগুন নেভাতে সক্ষম হন। তিনি বলেন- ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ক্ষয়ক্ষতির পরিমাণ লিখে নিয়েছেন।

প্রসঙ্গত, এরআগে গত ১০ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১০টি ব্যবসাপ্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে যায়। এতে সোয়া কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়। পরে জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত ঘরমালিকদের ২ বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা এবং ব্যবসায়ীদের প্রতিজনকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০